আজ, শনিবার | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | দুপুর ১২:০৬

ব্রেকিং নিউজ :
শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান

মহম্মদপুরে হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

মাগুরা প্রতিদিন ডটকম : করোনা ভাইরাস প্রতিরোধে মাগুরার মহম্মদপুরে ঘরবন্দি ১ হাজার হতদ্ররিদ্রদের মাঝে চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র করা হয়েছে।

রোববার দুপুরে বাংলাদেশ সরকারের দূর্যোগ ও ত্রাণ অধিদপ্তর এবং উপজেলা পরিষদের অর্থায়ণে মাগুরা-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীবেন শিকদার হতদরিদ্রদের মাঝে চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করেন।

প্রতিটি পরিবারকে পাঁচ কেজি চাল, দুই কেজি ডাল, এক লিটার তেল, হাফ কেজি লবণ দেয়া হয়েছে। এছাড়া তিনি তার নিজস্ব অর্থায়নে স্থানীয় প্রেসক্লাবের মাধ্যমে ৫০টি হতদরিদ্র পরিবারকে পাঁচ কেজি চাল, দুই কেজি ডাল, এক লিটার তেল, হাফ লবণ করে দেওয়া হয়। প্রাথমিক পর্যায়ে উপজেলার আটটি ইউনিয়নের কর্মহীন ৬শত পরিবারের মাঝে এসব জিনিসপত্র বিতরণ করা হয় বলে আয়োজকরা জানিয়েছেন।

করোনাভাইরাসের সংকটময় মুহূর্তে এসব জিনিসপত্র পেয়ে ব্যাপক খুশি হতদরিদ্ররা। এছাড়াও করোনা মোকাবেলায় মাস্ক, সাবান এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তাদের মেডিকেল ইকুয়পমেন্ট ও ১৫টি পিপি প্রদান করেন। বিতরণের সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল সিদ্দিকী লিটন, ওসি তারক বিশ^াস, প্রেস ক্লাবের সভাপতি অধ্যক্ষ বিপ্লব রেজা বিকো প্রমূখ।

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র পেয়ে চা দোকানদার মো: নজরুল ইসলাম বলেন, কয়েকদিন কাজ করতে না পেরে ঘরে কোন খাবার নেই টাকাও নেই। এই প্রথম কোনো চাল-ডাল খাদ্য সামগ্রী পেলাম। আমাদের ভালো একজন এমপি দিয়েছেন। আমরা তার জন্য দোয়া করি।

সংসদ সদস্য বীরেন শিকদার বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধ করার জন্য সরকার ব্যাপক কার্যসূচি গ্রহন করেছে। সরকার, আওয়ামী লীগসহ আওয়ামী লীগরে সকল অঙ্গ সংগঠন করোনাকে প্রতিরোধ করার জন্য চেষ্টা অব্যাহত রয়েছে। দেশ সুরক্ষার জন্য আমাদের সকলের পক্ষ থেকে সমবেত প্রচেষ্টা রয়েছে। আমরা সবাই মিলে চেষ্টা করছি বাংলাদেশকে আমরা কিভাবে করোনা থেকে মুক্ত রাখতে পারি। আমরা জানি বাংলাদেশের মানুষ অত্যন্ত সংগ্রামী অতীতে যতগুলো প্রাকৃতিক দূর্যোগ সৃষ্টি হয়েছে তা আমরা সবাই মিলে মোকাবেলা করেছি। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার নেতৃত্বে অতীতের সমস্ত প্রকার দূর্যোগকে সঠিকভাবে মোকাবেলা করতে পেরেছি। এ কারনে পৃথিবীর মধ্যে দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ প্রথম। আমরা জনগনকে সাথে নিয়ে সঠিক ভাবে করোনাকেও মোকাবেলা করতে পারবো। আপনারা কেউ আতঙ্কিত হবেন না। সরকার এবং আমি আপনাদের পাশে আছি থাকবো ।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology